প্রধানমন্ত্রী

‘প্রধান বিচারপতি পদক’ পেলেন ৫ বিচারক

প্রধান বিচারপতি পদক পেলেন ৫ বিচারক ও দলগতভাবে একটি আদালত। রবিবার (১৮ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পদকপ্রাপ্তরা স্বর্ণপদক গ্রহণ করেন।

ব্যক্তিগতভাবে পদক পাওয়া ৫ ক্যাটাগরির বিচারক হলেন– জেলা ও দায়রা জজ ক্যাটাগরিতে চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছা, অতিরিক্ত জেলা জজ ক্যাটাগরিতে টাঙ্গাইলের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান, যুগ্ম জেলা ও দায়রা জজ ক্যাটাগরিতে নওগাঁর যুগ্ম জেলা ও দায়রা জজ মো. খোরশেদ আলম, সিনিয়র সহকারী জজ ক্যাটাগরিতে চট্টগ্রামের সিনিয়র সহকারী জজ মোসা. রেশমা খাতুন এবং সহকারী জজ ক্যাটাগরিতে রংপুরের সহকারী জজ মো. হাসিনুর রহমান মিলন।

আর দলগতভাবে পদক পাওয়া জেলা হলো ময়মনসিংহ জেলা ও দায়রা জজ। জেলার পক্ষে জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন পদক গ্রহণ করেন।

বাংলাদেশের সংবিধান ও সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন, বাংলাদেশের প্রধান বিচারপতি বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, আইনমন্ত্রী আনিসুল হক, আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, ভারত সুপ্রিম কোর্টের বিচারপতি মুকেশকুমার রাসিকভাই শাহ, বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্টের কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ আইনজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *