জাতীয়জাতীয় সংবাদশীর্ষ সংবাদ

তরুণ প্রজন্মই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে : স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডিজিটাল বাংলাদেশের প্রতিনিধি হিসেবে তরুণ প্রজন্মই নেতৃত্ব দিবে।
প্রযুক্তি আমাদের জন্য অপার সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে উল্লেখ করে তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করা আধুনিক বাংলাদেশ বিনির্মাণের বড় চ্যালেঞ্জ।
তাজুল ইসলাম আজ রাজধানীর সেন্ট্রাল উইমেন্স কলেজ মাঠে ‘চেতনায় মুজিব’ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে আয়োজিত ‘নতুন প্রজন্মের ভাবনায় ডিজিটাল বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তাজুল ইসলাম বলেন, জ্ঞান অর্জন আমাদের সবাইকে মানুষ হিসেবে শানিত ও সমৃদ্ধ করে। নতুন প্রজন্মের জন্য জ্ঞান অর্জনের পথ আরো সহজ হয়েছে।
তিনি বলেন, এখন স্মার্টফোন বা ল্যাপটপের মাধ্যমে দুনিয়ায় যে কোনো বই পড়া সম্ভব। একই সঙ্গে ডিজিটাল প্রযুক্তির অপব্যবহারের বিষয়ে খুব সতর্কতা অবলম্বন করতে হবে।
মন্ত্রী বলেন, এদেশের মানুষের মুখে হাসি ফুটানোর জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন লড়াই-সংগ্রাম ও আন্দোলন করেছেন। তিনি মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। তাঁর চিন্তা-চেতনায় ছিলো মানুষের কল্যাণ। একই ভাবে তাঁর সন্তানরাও সেই মানসিকতা নিয়ে বড় হয়েছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯-২০২২ সালের মধ্যে মাথা পিছু আয় ২১শ’ ডলারে উন্নীত হয়েছে। মানুষের এই উন্নতি সারা পৃথিবীকে তাক লাগিয়ে দিয়েছে।
ইতিহাস বিকৃতির মাধ্যমে গোটা জাতিকে বিভক্তি করার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, জয় বাংলা স্বাধীনতার শ্লোগান। বাংলাদেশের জন্মের স্লোগান। আমাদের এই স্লোগান অস্বীকার করার কোনো সুযোগ নেই।
তিনি আরো বলেন, যারা বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক হিসেবে অস্বীকার করে; জয় বাংলা বুকে ধারণ করে না। এই গোষ্ঠী দেশের স্বাধীনতাকে কখনোই মনে প্রাণে মানে না। এই দেশে যারা জয় বাংলা মানে না; তারা বাংলাদেশকে মানে না। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।
সেন্ট্রাল উইমেন কলেজের গভার্নিং বডির সভাপতি মহি উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল, বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদক প্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্তশ।
সভায় সেন্ট্রাল ওমেন কলেজের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *