জাতীয়জাতীয় সংবাদশীর্ষ সংবাদ

ছুটির দিনে মেট্রোরেলে ওঠার দীর্ঘ লাইন

শনিবার (৭ জানুয়ারি) সাপ্তাহিক সরকারি ছুটির দিন। সকালে শীত উপেক্ষা করে সকাল থেকেই মেট্রোরেলের সামনে দেখা গেছে যাত্রীদের ভিড়। অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, ছুটির দিনকে কেন্দ্র করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণের অভিজ্ঞতা নিতে এসেছেন তারা। গত কয়েকদিনের তুলনায় তাই যাত্রীদের চাপ ছিল অনেকটাই বেশি। এছাড়া টিকিট কাটতে গিয়ে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীদের। মাঝেমধ্যেই টিকিট কাটার ইলেকট্রনিক মেশিন বন্ধ হয়ে যায়। ফলে লাইনে বেশি সময় দাঁড়িয়ে থাকতে হয় যাত্রীদের।

সকালে রাজধানীর আগারগাঁও এবং উত্তরা মেট্রো স্টেশন ঘুরে দেখা গেছে, শিশু থেকে বৃদ্ধ সব বয়সী নারী-পুরুষ, কিশোর-তরুণ উৎসাহ-উচ্ছ্বাস নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করছেন। যাদের এমআরটি পাস রয়েছে তাদের লাইনে দাঁড়াতে হচ্ছে না। যারা সিঙ্গেল যাত্রার জন্য ভ্রমণ করতে এসেছেন তাদের লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পর মেট্রো স্টেশনে ঢুকতে হচ্ছে।

আগারগাঁও এলাকা থেকে মেট্রোরেলে চড়তে আসেন সাজ্জাদুর রহমান। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, আজ ছুটির দিন। তাই পরিবারের সদস্যদের নিয়ে বেরিয়েছি। মেট্রোরেলে চড়বো সবাইকে নিয়ে, তাই এসেছি।

যারা একক যাত্রার টিকিট কেটে মেট্রোরেলে উঠছিলেন, তাদের লাইনে দাঁড়াতে হয়েছে (ছবি: রিয়াদ তালুকদার) যারা একক যাত্রার টিকিট কেটে মেট্রোরেলে উঠছিলেন, তাদের লাইনে দাঁড়াতে হয়েছে (ছবি: রিয়াদ তালুকদার)

সরেজমিনে ঘুরে দেখা যায়, আগারগাঁও মেট্রো স্টেশনের চেয়ে তুলনামূলকভাবে বেশি চাপ ছিল উত্তরা মেট্রো স্টেশনে। সেখানে ছিল দীর্ঘ লাইন। কিছু সময় পর পর মেট্রোরেল প্ল্যাটফর্মে ঢোকার জন্য দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গেট খুলে দিচ্ছিলেন। গেট দিয়ে যাত্রীরা প্ল্যাটফর্মে ঢুকে আবার টিকেট কাটার লাইনে দাঁড়িয়ে পড়ছেন। যারা আগারগাঁও থেকে ভ্রমণ করে উত্তরা এসেছেন, তারাই আবার মেট্রোরেলে করে আগারগাঁও যাওয়ার জন্য প্ল্যাটফর্মে ঢুকতে লাইনে দাঁড়াচ্ছেন। ছুটির দিন হওয়ায় মূলত আজ বেড়াতে আসা যাত্রীদের ভিড় বেশি বলে জানান যাত্রীরা।

মাকে মেট্রোরেলে চড়ানোর জন্য নিয়ে এসেছেন রওশন আরা। পঞ্চাশোর্ধ মাকে নিয়ে উত্তরা মেট্রো রেল প্ল্যাটফর্মে ঢোকার সময় তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, বেশ কয়েকদিন অপেক্ষা করেছি। ভেবেছিলাম লোকজন কম হবে। কিন্তু আজ দেখলাম অনেক বেশি। অনেকক্ষণ অপেক্ষার পর ঢুকতে পেরেছি। মেট্রোরেলে চড়ে ভালো লেগেছে।

উত্তরা থেকে পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসেছেন কাজী আফসানা। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, আজ ছুটির দিন হওয়ায় সবাইকে নিয়ে এসেছি। কিন্তু লাইনে অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে। আজ লোকজন অনেক বেশি, লাইনও অনেক লম্বা ছিল। মেট্রোলে চলার অনুভূতি অনেক ভালো। সরকারকে ধন্যবাদ জানাই। তবে আমার ছেলেরা মতিঝিল চাকরি করে। মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত আসা-যাওয়া শুরু করলে তখন আমাদের জন্য অনেক ভালো হবে, আমার সন্তানদের জন্য ভালো হবে।

সাব্বির রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, উত্তরা থেকে আগারগাঁও এসেছি অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে। আগারগাঁও থেকে টিকিট কাটবো, কিন্তু লাইনে লোকজন বেশি। ইলেকট্রিক যে মেশিন রয়েছে টিকিট কাটার, তার তিনটির মধ্যে দুটো কোনও কাজই করছে না। এ সমস্যাগুলো সমাধানে কর্তৃপক্ষকে আরও নজর দেওয়া প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *