আন্তর্জাতিকজাতীয়জাতীয় সংবাদশীর্ষ সংবাদ

আগামী বছর ঢাকায় আসতে আগ্রহী কাতারের আমির

আগামী বছর ঢাকায় আসতে আগ্রহ প্রকাশ করেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের সঙ্গে বিদায়ী সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আগ্রহের কথা জানান।

বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সৌজন্য সাক্ষাতের জন্য কাতারের আমিরকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে আমির বলেন, কাতারে তার কার্যকাল সংক্ষিপ্ত হলেও ব্যাপ্তি ছিল দীর্ঘ। আগামী বছর বাংলাদেশ সফরের বিষয়ে তার আগ্রহের কথা ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত কাতারের আমিরের বাংলাদেশের সফরের বিষয়ে বলেন, এ সফর দুইদেশের সম্পর্কে নতুন মাত্রা যোগ করবে। কাতারে নির্মিত স্টেডিয়াম, অবকাঠামোসহ বিভিন্ন নির্মাণ খাতে বাংলাদেশের কর্মীদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি অন্যান্য ক্ষেত্রেও বাংলাদেশের আগ্রহের কথা জানান।

কাতারের আমির বলেন, কাতারের কাছে বাংলাদেশ গুরুত্বপূর্ণ একটি দেশ। নির্মাণ খাত ছাড়াও স্বাস্থ্যসহ অনেক ক্ষেত্রে বাংলাদেশিদের অবদান আছে। তিনি আরও বলেন, নতুন কিছু ক্ষেত্র, যথা- জ্বালানি, বিনিয়োগ, পর্যটন, ব্যবসা ও কৃষিতে কাতারের সাথে বাংলাদেশের কাজ করার সুযোগ আছে।

আমির শেখ তামিম বিন হামাদ আল থানি রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে গণচীনে তার নতুন দায়িত্ব পাওয়ায় তাকে শুভেচ্ছা জানান ও সাফল্য কামনা করেন। বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতার জন্য আমিরকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *