জাতীয়জাতীয় সংবাদশীর্ষ সংবাদ

সংসদ অধিবেশন শুরু, চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত

একাদশ জাতীয় সংসদের ১৯তম অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশন আগামী ১ সেপ্টম্বর পর্যন্ত চলানোর সিদ্ধান্ত নিয়েছে কার্য উপদেষ্টা কমিটি।

রবিবার (২৮ আগস্ট) বিকাল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। প্রতিদিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হবে।

কার্য উপদেষ্টা কমিটির নবম বৈঠকে কমিটি সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশগ্রহণ করেন। এ ছাড়া, বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, আনিসুল হক, গোলাম মোহাম্মদ কাদের, আনিসুল ইসলাম মাহমুদ ও নূর-ই-আলম চৌধুরী ।

১৯তম অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য ৩৭টি ও অন্যান্য মন্ত্রীর জন্য ৯৮৬টি প্রশ্নসহ মোট ১ হাজার ২৩টি প্রশ্ন পাওয়া গেছে। বিধি-৬২ তে মুলতবী প্রস্তাবের সংখ্যা ১টি ও বিধি-৭১ এ মনোযোগ আকর্ষণের নোটিশ পাওয়া গেছে ৩৬টি। বেসরকারি সদস্যদের বিলের কোনো নোটিশ পাওয়া যায়নি।

পূর্বে অনিষ্পন্ন ১০টি বেসরকারি বিলের মধ্যে গত সপ্তদশ অধিবেশনে ১টি বিল উত্থাপিত হয়ে কমিটিতে পরীক্ষাধীন। ২৮ আগস্ট পর্যন্ত প্রাপ্ত ১২টি সরকারি বিলের মধ্যে কমিটিতে পরীক্ষাধীন ৬টি, পাসের অপেক্ষায় ৩টি ও উত্থাপনের অপেক্ষায় ৩টি।

বৈঠকে সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সালাম সঞ্চালনা করেন। এতে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *