আন্তর্জাতিক

নির্বাচনে ট্রাস্পের পক্ষে সক্রিয় একটি রাজনৈতিক কমিটিকে অনুদান দিলেন ইলন মাস্ক

মার্কিন উদ্যোক্তা ধনকুবের ইলন মাস্ক সে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থনকারী একটি সুপার পলিটিক্যাল অ্যাকশন কমিটিকে অনুদান দিয়েছেন। বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা ব্লুমবার্গ এ কথা জানায়।
বিভিন্ন গনমাধ্যমের মতে, মার্কিন রাজনৈতিক পরিমন্ডলে বিশ্বের সবচেয়ে ধনী এই ব্যক্তিটির নিজেকে ফোকাস করার জন্য এটি হচ্ছে- তার একটি বড় মাপের দাবার গুটির চাল। ব্লুমবার্গ উল্লেখ করেছে, মাস্ক ঠিক কি পরিমাণ অর্থ দিয়েছেন, তা স্পষ্ট নয়। তবে এটি  বড় অংকের অর্থ বলেই মনে করা হচ্ছে বলে তাসের খবরে প্রকাশ।
নিউ ইয়র্ক টাইমস এর আগে জানায়, মাস্ক বছরের পর বছর ধরে উভয় দলের প্রার্থীদের অনুদান দিয়ে আসছেন। তিনি এর ্আগে, প্রেসিডেন্ট নির্বাচনে খুব বেশি অর্থ যে খরচ করেছেন তা নয়। তবে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের মধ্যে বিগত কয়েক বছর ধরেই তার অনুদান  ছিল মোটামুটি সম পরিমানের। মার্কিন যুক্তরাষ্ট্রে ৫ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।
ট্রাম্প ইতোমধ্যেই রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে মনোনয়ন নিশ্চিত করেছেন। দ্বিতীয় মেয়াদের পদপ্রার্থী বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ডেমোক্র্যাটিক দলের মনোনয়ন পেতে যথেষ্ট প্রতিনিধি  ভোটে জিতেছেন।
রিপাবলিকান ও  ডেমোক্র্যাট উভয় দলই গ্রীষ্মের শেষ দিকে দলীয় সম্মেলনে তাদের  প্রেসিডেন্ট  প্রার্থী বাছাই চুড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *