জাতীয়জাতীয় সংবাদশীর্ষ সংবাদ

জাপান সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান

 

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান জাপান সফরে গেছেন। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সরকারি এ সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। সেখানে তিনি দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অ্যাকুইজিশন, টেকনোলজি ও লজিস্টিক্স এজেন্সি বিষয়ক কমিশনার সুচিমুতু হিদেকির আমন্ত্রণে সস্ত্রীক সফরে গেছেন তিনি। শুক্রবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, সফরকালে বিমানবাহিনী প্রধান জাপান এয়ার সেল্ফ ডিফেন্স ফোর্সের চিফ অব স্টাফ জেনারেল ইজুতসু এবং জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অ্যাকুইজিশন, টেকনোলজি ও লজিস্টিক্স এজেন্সি বিষয়ক কমিশনার সুচিমুতু হিদেকির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সাক্ষাৎকালে তারা দুই দেশের মধ্যকার পেশাগত ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন। এছাড়া ভারী যন্ত্রপাতি, ইঞ্জিন, অ্যারোস্পেস ও প্রতিরক্ষা সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান মিতসুবিশি ইলেক্ট্রিক করপোরেশন এবং কাওয়াসাকি হেভি ইন্ডাস্ট্রিজ পরিদর্শন করবেন বিমানবাহিনী প্রধান।

বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও জাপানের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেছে আইএসপিআর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *