৫ মিনিটের জন্য নিজ বাসায় ফিরবেন কামরান

৫ মিনিটের জন্য নিজ বাসায় ফিরবেন কামরান

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের প্রথম মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের মরদেহ সিলেটের পথে রয়েছে। মাত্র ৫ মিনিটের জন্য নিজ বাসায় রাখা হবে তার মরদেহ। এরপর পাড়ার মসজিদে সীমিত মানুষের উপস্থিতিতে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সিলেট নগরের মানিকপীর টিলায় সিটি করপোরেশনের মালিকানাধীন গোরস্থানে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।

কামরানের ব্যক্তিগত সহকারী বদরুল ইসলাম জানান, অ্যাম্বুলেন্সযোগে বদরউদ্দিন আহমদ কামরানের মরদেহ প্রথমে নগরের ছড়ারপারের বাসায় আনা হবে। সোমবার (১৫ জুন) সকাল ৭টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে একটি অ্যাম্বুলেন্সে করে কামরানের মরদেহ নিয়ে সিলেটের পথে রওনা হয়েছেন তার পরিবারের সদস্যরা। লাশের সঙ্গে রয়েছেন নিহতের ছোট ভাই এনাম উদ্দিন আহমদ ও বড় ছেলে ডা. আরমান আহমদ শিপলু। সিলেটে লাশ নিয়ে আসার পর তার জানাজার নামাজের সময় নির্ধারণ করা হবে।

এদিকে সোমবার সকালে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছড়ারপারের বাসায় যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। সেখানে তিনি সাবেক এ মেয়রের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং তাদেরকে সান্ত্বনা দেন।

গত ৫ জুন করোনা পজিটিভ হন কামরান। এরপর বাসায় আইসোলেশনে ছিলেন তিনি। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে গত শনিবার (৬ জুন) তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রোববার (৭ জুন) সন্ধ্যায় তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে বিমানবাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়। এরপর দিন ৮ জুন তাকে সিএমএইচে তাকে প্লাজমা থেরাপি দেয়া হয়। প্লাজমা থেরাপির পর কিছুটা সুস্থ হয়ে উঠছিলেন তিনি। তবে তাকে সিএমএইচের আইসিইউতে রেখে অক্সিজেন সাপোর্টে চিকিৎসা দেয়া হচ্ছিল। রোববার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং সোমবার ভোর রাত ৩টায় তিনি মারা যান।

বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরানও গত ২৭ মে থেকে করোনা আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন। বাসায় থেকেই আসমা কামরান সুস্থ হওয়ার পথে রয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *