১৪ দলের সুতো ছিঁড়ে গেলো

১৪ দলের সুতো ছিঁড়ে গেলো

নিজস্ব প্রতিবেদক

মোহাম্মদ নাসিম ছিলেন ১৪ দলের ঐক্যের প্রতীক। মোহাম্মদ নাসিমের কারণেই ১৪ দল টিকেছিল এমন মনে করেন অনেকে। এবং মোহাম্মদ নাসিমের মৃত্যুর কারণে ১৪ দলের রাজনীতির সুতো ছিঁড়ে গেল বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। ১৪ দলের নেতারা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

১৪ দলের অন্যতম নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মোহাম্মদ নাসিম ছিলেন একজন অসাম্প্রদায়িক রাজনীতির একজন পথিকৃৎ। এবং ১৪ দলের জন্য তার যে ভালোবাসা ও দরদ ছিল, তা চির স্মরণীয় হয়ে থাকবে। মোহাম্মদ নাসিম সবসময় মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক ঐক্য চেয়েছিলেন। এজন্য তিনি ১৪ দলকে সচল ও শক্তিশালী করার পক্ষে ছিলেন। তার মৃত্যুর ফলে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে এক বড় আঘাত এলো।

১৪ দলের অন্যতম নেতা হাসানুল হক ইনু বলেছেন, মোহাম্মদ নাসিম ছিলেন মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতির ঐক্যের প্রতীক। এবং তার মৃত্যুর ফলে বাংলাদেশের অসাম্প্রদায়িক রাজনীতির এক মহাক্ষতি হয়ে গেল।

সাম্যবাদী দলের নেতা দিলীপ বড়ুয়া মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি আরও বলেছেন, তার এই মৃত্যু অপূরণীয়। তার মৃত্যুতে বাংলাদেশ একজন গণমানুষের নেতাকে হারাল। এবং বাংলাদেশ প্রগতির রাজনীতির পক্ষে একজন বীর যোদ্ধা হারাল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *