সাবরিনার জাতীয় পরিচয়পত্র ‘ব্লক’ করল ইসি

সাবরিনার জাতীয় পরিচয়পত্র ‘ব্লক’ করল ইসি

করোনা পরীক্ষায় জালিয়াতির মামলায় গ্রেপ্তার জেকেজি হেলকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর দুটি জাতীয় পরিচয়পত্রই ব্লক (অকার্যকর) করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মিথ্যা তথ্য দিয়ে দুই এলাকায় ভোটার হন তিনি।

একই সঙ্গে অসত্য তথ্য দিয়ে দুইবার ভোটার হওয়া ও দুটি জাতীয় পরিচয়পত্র নেওয়ায় তার বিরুদ্ধে মামলা করতে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগকে নির্দেশও দিয়েছে ইসি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ইসির এনআইডি অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম বলেন, সাবরীনার দুটি জাতীয় পরিচয়পত্রই ব্লক করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে গুলশান থানা নির্বাচন কর্মকর্তাকে তার বিরুদ্ধে মামলা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কোন প্রক্রিয়ায়, কার সুপারিশে তিনি দ্বিতীয়বার ভোটার হয়েছেন এবং এ ঘটনায় আমাদের কেউ কোনো অসৎ উদ্দেশ্যে সহায়তা করেছেন কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে।

সাবরীনা মোহাম্মদপুর ও গুলশান নির্বাচন থানার অন্তর্গত এলাকায় দুইবার ভোটার হয়েছেন। দুটি জাতীয় পরিচয়পত্রে নিজের, বাবা ও মায়ের নাম ভিন্ন দিয়েছেন।

এছাড়া বয়স ও ঠিকানাও পরিবর্তন করেছেন সাবরীনা। করোনাভাইরাস পরীক্ষা নিয়ে জেকেজি হেলথ কেয়ারের জালিয়াতির মামলায় গ্রেপ্তার এই চিকিৎসককে নিয়ে তদন্তে নেমে তার দুটি জাতীয় পরিচয়পত্র পায় দুর্নীতি দমন কমিশন।

দুদকের পক্ষ থেকে তা চিঠি দিয়ে জানানো হয় ইসিকে। এনআইডি উইংয়ের অফিসার ইনচার্জ (কমিউনিকেশনস) স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান জানান, দুদকের চিঠির জবাব ও আইনানুগ পরবর্তী করণীয় বিষয়ে সোমবারের মধ্যে সিদ্ধান্ত পাওয়া যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *