সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের পর মোবাইলে বইটির অনলাইন সংস্করণ

সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের পর মোবাইলে বইটির অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে জয়ীতা প্রকাশনী থেকে প্রকাশিত ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের পর মোবাইলে বইটির অনলাইন সংস্করণও (https://agamirproticchobi.net/) উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

তরুণসমাজের আগ্রহের কারণে বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনে জয়ীতা প্রকাশনী থেকে বর্ধিত কলেবরে প্রকাশিত হলো ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ বইটির তৃতীয় সংস্করণ। বইটি জয়ীতা প্রকাশনী থেকে প্রথম মুদ্রিত হয়েছিল ২০১৫ সালে। দ্বিতীয় সংস্করণ প্রকাশ হয় ২০১৬ সালে। ২০০ পৃষ্ঠার বইটিতে ছিল ১৬টি নিবন্ধ। তৃতীয় সংস্করণে যুক্ত হয়েছে আরো ১০০ পৃষ্ঠা। এতে ২০১৫ থেকে ২০২০ সময়কালে সজীব ওয়াজেদ জয়ের কর্মোদ্যোগ যুক্ত হয়েছে, যার ফলে মোট নিবন্ধের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭তে। তৃতীয় সংস্করণে নতুন শতাধিকসহ মোট তিন শতাধিক ছবি রয়েছে। এছাড়াও সজীব ওয়াজেদ জয়ের শৈশবের বেশ কয়েকটি আলোকচিত্র বইয়ে সন্নিবেশিত হয়েছে, যা দুর্লভও বটে।

জয়ীতা প্রকাশনীর ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ বইটির মুখবন্ধ লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ মস আরেফিন সিদ্দিক। প্রচ্ছদ ও অঙ্গপরিকল্পনা করেছেন শাহরিয়ার খান বর্ণ। উন্নতমানের ছাপায় সুবিশাল গ্রন্থটির দাম রাখা হয়েছে ১২০০ টাকা। পাওয়া যাবে ২০-২১ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ জয়ীতা প্রকাশনীর কার্যালয়ে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *