র‌্যাবের নতুন মুখপাত্র আশিক বিল্লাহ

র‌্যাবের নতুন মুখপাত্র আশিক বিল্লাহ

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার নতুন মুখপাত্র হিসেবে দায়িত্বে আসছেন র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ। তিনি সারওয়ার-বিন-কাশেমের স্থলাভিষিক্ত হবেন।

অন্যদিকে দুটি দায়িত্বে (আইন ও গণমাধ্যম শাখা এবং গোয়েন্দা শাখা) থাকা লে. কর্নেল সারওয়ার এখন থেকে বাহিনীর গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্বে আসছেন লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার। বর্তমানে তিনি র‌্যাব-১১ এর অধিনায়কের দায়িত্বে আছেন।

পুলিশের এই এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সই করা এক অফিস আদেশে এই রদবদল করা হয়েছে। দ্রুতই এই আদেশ কার্যকর হবে বলে জানা গেছে।

জানা যায়, সারওয়ার-বিন-কাশেম এখন থেকে বাহিনীর গোয়েন্দা শাখার দায়িত্ব পালন করবেন। গত ৫ সেপ্টেম্বর তাকে আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। এর বাইরেও তিনি গোয়েন্দা শাখার পরিচালক ছিলেন। মেধাবী, সৎ এবং কর্মঠ অফিসার হিসেবে পরিচিতি সারওয়ার ২০১৭ সালের ১ জানুয়ারি র‌্যাব-১ এর অধিনায়কের দায়িত্ব পান। দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় তিনি পুলিশের সর্বোচ্চ পদক পিপিএম (সেবা) পেয়েছেন। এছাড়া গত বছরের ১৮ সেপ্টেম্বর থেকে ক্যাসিনো অভিযানে সামনে থেকে নেতৃত্ব দেন র‌্যাবের এই কর্মকর্তা।

এছাড়া আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্বে আসছেন লে. কর্নেল আশিক বিল্লাহ। গতবছরের ৩ ফেব্রুয়ারি তিনি র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্ব পান। ক্যাসিনো অভিযান এছাড়াও মোহাম্মদপুর, ধানমন্ডির কিশোর গ্যাংয়ের আধিপাত্য বন্ধে ব্যাপক ভূমিকা রেখেছেন র‌্যাবের এই কর্মকর্তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *