যাচাই-বাছাই না করে শেয়ার দে‌বেন না : প্রধানমন্ত্রী

যাচাই-বাছাই না করে শেয়ার দে‌বেন না : প্রধানমন্ত্রী

ইন্টার‌নেট ব্যবহারকা‌রীদের প্র‌তি আহ্বান জা‌নি‌য়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সত্য তথ্য যাচাই-বাছাই না করা পর্যন্ত শেয়ার দে‌বেন না। এটা আমাদের সমাজ ও দেশ সবার জন্যই মঙ্গল।

বুধবার (৮ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখন ডিজিটাল বাংলাদেশ আর কল্পনা নয়, এটি বাস্তবে পরিণত হয়েছে। আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ করেছি, যার কারণে দেশ অনন্য উচ্চতায় পৌঁছেছে। দেশের বেশিরভাগ জায়গায় ব্রডব্যান্ড কানেকটিভিটি রয়েছে। এছাড়া দুর্গম এলাকায়ও ব্রডব্যান্ডের কানেকটিভিটি দেওয়া হবে।

তিনি বলেন, দেশে ই-পাসপোর্ট প্রস্তুতের কাজ চলছে। খুব শিগগিরই এটি চালু হবে। এছাড়া কৃষিতে তথ্যপ্রযুক্তির ভূমিকা আজ অনস্বীকার্য। খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও গ্রামীণ জীবনযাত্রার মানোন্নয়নে ই-কৃষির অবদান রয়েছে।

তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিভা‌গের প্র‌তিমন্ত্রী জুনা‌ইদ আহ‌মেদ পলকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌‌তিথির বক্তব্য দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী ক‌মি‌টির সভাপ‌তি এ কে এম রহমতুল্লাহ এবং তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিভা‌গের সি‌নিয়র স‌চিব এম এম জিয়াউল আলম স্বাগত বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বাটন টি‌পে ‘আমার সরকার’ অ্যা‌পের উদ্বোধন ক‌রেন। এ সময় তি‌নি ব‌লেন, ডি‌জিটাল বাংলা‌দেশ গ‌ড়ে তোলার কথা ব‌লে‌ছিলাম এটা আজ বাস্তব।

ডি‌জিটাল প্রযু‌ক্তির বি‌ভিন্ন ক্ষে‌ত্রে বি‌শেষ অবদান রাখায় অনুষ্ঠানে ১৫ ব্যক্তি, প্র‌তিষ্ঠান ও সংস্থা‌কে সম্মাননা দেওয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *