ব্রেকিং: দেশে নতুন আক্রান্ত নেই, ৪ জন সুস্থ

ব্রেকিং: দেশে নতুন আক্রান্ত নেই, ৪ জন সুস্থ

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত কেউ শণাক্ত হয়নি বলে জানিয়েছে আইইডিসিআর। আক্রান্তদের মধ্য থেকে ৪জন সুস্থ হয়েছেন।

শনিবার দুপুর সোয়া ১২টায় অনলাইন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, এ যাবত মোট শনাক্ত ৪৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৫।

সেব্রিনা ফ্লোরা বলেন, এখন আমাদের সর্বমোট নিশ্চিত রোগীর সংখ্যা ৪৮। গত ২৪ ঘণ্টায় আরো চারজন যাদের মধ্যে কোভিড-১৯-এ আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত আক্রান্ত ৪৮ জনের  মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। যখন থেকে তাদের মধ্যে লক্ষণ উপসর্গ দেখা দেয় তখন থেকে তারা মোট ১৬ দিন হাসপাতালে ছিলেন। এই মুহূর্তে হাসপাতালে আইসোলেশনে আছেন ৪৭ জন। সর্বমোট আইসোলেশনে ছিলেন ২৮৪ জন। বাকিদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আমরা আইইডিসিআর’র হটলাইনে তিন হাজার ৪৫০টি কল পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, এগুলোর সবই কোভিট-১৯ সংক্রান্ত কল। এ পর্যন্ত আমরা যে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছি আইইডিসিআর-এ এক হাজার ৬৮। গত ২৪ ঘণ্টায় ৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রামে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড  ইনফেকশাস ডিজিসেস (বিআইটিআইডি)-এও আমরা পরীক্ষা শুরু করেছি। গত ২৪ ঘণ্টা সেখানে পাঁচটি নমুনা সংগ্রহ করে মোট আটটি নমুনা পরীক্ষা করেছি। সমস্ত নমুনা পরীক্ষা ফলের ভিত্তিতে গত ২৪ ঘণ্টায় নতুন কোনো সংক্রমণ শনাক্ত করিনি।ষাটোর্ধ কাউকে ঘর হতে বের না হওয়ার বিষয়ে সতর্ক করেন দেন আইইডিসিআরের পরিচালক। তিনি বলেন,  আমাদের সামাজিক বিচ্ছিন্নকরণের আজকের দ্বিতীয় দিন চলছে। এ পর্যন্তু আমাদের সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের আদেশ-নির্দেশনা দেয়া হয়েছে। বিভিন্ন সময়ে জনস্বার্থে যে আদেশ ও নির্দেশনা দেওয়া হয়, সেগুলো আপনারা অবশ্যই মেনে চলবেন।
উল্লেখ্য, দেশে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৪৮ জন। এর মধ্যে আরও ৪ জন সুস্থ হয়েছেন।  এ যাবত বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *