বৈদেশিক কর্মসংস্থানে অনগ্রসর জেলাগুলোকে অগ্রাধিকার দেয়া হবেঃ মন্ত্রী ইমরান আহমদ

বৈদেশিক কর্মসংস্থানে অনগ্রসর জেলাগুলোকে অগ্রাধিকার দেয়া হবেঃ মন্ত্রী ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বৈদেশিক কর্মসংস্থানে অনগ্রসর জেলাগুলোকে অগ্রাধিকার দেয়া হবে। এসব জেলা থেকে অধিক সংখ্যক কর্মী বিদেশে পাঠানোর লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে রিক্রুটিং এজেন্সির লাইসেন্স দেয়া হবে।

নিরাপদ, নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিতে বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল সাড়ে দশটায় ভিডিও কনফারেন্সে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। করোনা পরবর্তী পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে কর্মী পাঠানোর লক্ষ্যে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বৈদেশিক কর্মসংস্থানে দুষ্ট দালাল চক্রের দৌরাত্ম্য প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার জন্য আহ্বান জানান তিনি।

ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, শ্রম অভিবাসনে দক্ষতা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নে সরকার বিশেষ গুরত্ব আরোপ করেছে। দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান নিশ্চিত করতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মুজিববর্ষের স্লোগানে দক্ষতাকে প্রাধান্য দিয়েছে।

সেমিনারে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুল আলম বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেস্টেশন প্রদান করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *