বাংলাদেশে আরো বেশি বিনিয়োগ করতে জাপানের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

বাংলাদেশে আরো বেশি বিনিয়োগ করতে জাপানের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

বাংলাদেশে আরো বেশি পরিমাণে বিনিয়োগ করার জন্য জাপানের সরকারি ও বেসরকারি বিনিয়োগকারীদের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি আজ বিকেলে মন্ত্রণালয়ের নিজ কক্ষে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি-জাইকার বাংলাদেশে নিযুক্ত প্রধান হায়াকাওয়া ইউহোর নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠককালে এ আহবান জানান।

এ সময় ইউহো জাইকার সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগের অধীন বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।
তাজুল ইসলাম বলেন, দেশ স্বাধীন হবার পরপরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাপানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সেই সম্পর্ক আরো নতুন উচ্চতায় উন্নীত হয়েছে।

বর্তমানে দেশে মাথাপিছু আয় দুই হাজার ডলার ছাড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এবং উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন তা নির্দিষ্ট সময়ের আগেই বাস্তবায়িত হবে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দেশের অবকাঠামো উন্নয়ন ও নতুন অবকাঠামো নির্মাণ, পর্যটনসহ সরকারি-বেসরকারি সকল ক্ষেত্রে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে।

তাই বাংলাদেশে আরো বেশি পরিমানে বিনিয়োগ করার জন্য জাপান সরকার ও বেসরকারী বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বাংলাদেশ ও জাপানের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরো শক্তিশালী হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

বাংলাদেশে জাপান সরকারের সহযোগিতা অব্যাহত থাকা এবং বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজমান থাকায় তার সরকার বাংলাদেশে আরো বেশি পরিমাণে বিনিয়োগে আগ্রহী বলেও জানানা জাইকা প্রতিনিধি।

সভায় স্থানীয় সরকার বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৗশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *