বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের আশ্রয় ও খাদ্য নিশ্চিত করা হবেঃ পলক

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের আশ্রয় ও খাদ্য নিশ্চিত করা হবেঃ পলক

গত কয়েকদিনের ভারি বর্ষণ ও উত্তরের ঢলে সিংড়া পৌরসভাসহ জেলার ১২টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। জমির ফসল এবং বাড়িঘরে পানি ঢুকে পড়েছে। ২৫টি আশ্রয়কেন্দ্রে মানুষ আশ্রয় নিয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত এসব বিপন্ন মানুষদের পাশে আমাদের দাঁড়াতে হবে। তাদের আশ্রয় ও খাদ্য নিশ্চিত করা হবে। একটি মানুষও না খেয়ে থাকবে না ইনশাঅল্লাহ।’

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে আত্রাই নদীর ভয়াবহ ভাঙনে ক্ষতিগ্রস্ত সিংড়া পৌর এলাকার শোলাকুড়া মহল্লা ও কতুয়াবাড়ি এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এদিকে শোলাকুড়া মহল্লা পরিদর্শনকালে নদীগর্ভে বিলীন হয়ে যাওয়া বাড়িঘরের মানুষ কান্নায় ভেঙে পড়েন। এ সময় প্রতিমন্ত্রী কান্নারত ব্যক্তিদের জড়িয়ে ধরে বলেন, আমার পক্ষে যা কছিু করা সম্ভব তার সব কিছুই করবো। আমার শেষ রক্তবিন্দু দিয়ে আামি আপনাদের পাশে থাকব।

জুনাইদ আহমেদ পলক বলেন, আপাতত আশ্রয়হীন মানুষদের আশ্রয় এবং খাদ্য নিশ্চিতের জন্য খাদ্য সহায়তা দেয়া হবে। এছাড়াও যারা বাড়িঘর হারিয়েছেন তাদের নগদ সহায়তাসহ পর্যায়ক্রমে বাড়ি হারানা প্রত্যেককে বাড়ি তৈরি করে দেয়া হবে।

এ সময় সিংড়া পৌরসভার মেয়র আলহাজ মো. জান্নাতুল ফেরদৌস, শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *