বঙ্গবন্ধুর আদর্শ-চেতনাকে ধারণ করে সোনার মানুষ হও সবাই: শিরীন আখতার

বঙ্গবন্ধুর আদর্শ-চেতনাকে ধারণ করে সোনার মানুষ হও সবাই: শিরীন আখতার

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত আন্তরিকতার সঙ্গে শিক্ষা ও স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে রেকর্ড পূর্ণ উন্নয়ন করছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন দুই কোটি ৭২ লাখ ৭৯ হাজার টাকা ব্যয়ে ছাগলনাইয়া উপজেলায় চারটি প্রকল্পের উন্নয়ন কাজ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

শিরীন আখতার বলেন, কোমলমতি শিশুদের পড়ালেখার প্রতি আরও মনোযোগী করতে ও উন্নত শিক্ষাব্যবস্থা চালুর লক্ষ্যে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে নান্দনিক ভবন নির্মাণ করা হচ্ছে। শিক্ষার্থীদের পড়ালেখায় উৎসাহিত করা, শিক্ষা ও পুষ্টি একসঙ্গে নিশ্চিত করতে মিড ডে মিল চালু, বৃত্তি দেওয়াসহ নানা উন্নয়ন করছে বর্তমান সরকার। এছাড়া দেশের অবকাঠামো উন্নয়ন, রাস্তা-ঘাট, পুল-কালভার্ট নির্মাণ ও মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে শেখ হাসিনার সরকার।

রাজনৈতিক নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ-চেতনাকে ধারণ করে সাম্যবাদ ও সমাজতন্ত্রে বিশ্বাসী হয়ে সোনার বাংলা গড়তে সোনার মানুষ হও সবাই।

শিরীন আখতার বলেন, করোনার প্রাদুর্ভাব থেকে রেহাই পেতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার অনুরোধ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহম্মদ।

উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা আজহারুল হকের সভাপতিত্বে বিভাগীয় কর কমিশনার সাবেক কর্মকর্তা আ জ ম জিয়াউল হক সেলিম, শুভপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল্লাহ সেলিম, প্যানেল চেয়ারম্যান আবুল কালাম মাস্টার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মহি উদ্দিন ভূঁঞা, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা নজিবুর রহমান, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহ আলম, উপজেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল হাই, সাধারণ সম্পাদক রেজাউল করিম সরকার সোহাগ, রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রউপ প্রমুখ উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা কামরুন নাহার।

একইদিন দুপুর সাড়ে ১২টার দিকে দুর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠিত হয়। ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক মানিকের সভাপতিত্বে ও ইউপি মেম্বার শেখ আনোয়ারুল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার। বিশেষ অতিথি ছিলেন- ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহম্মদ।

শেষে বিদ্যালয়ের নবনির্মিত ভবন, উত্তর পানুয়া ডিসি সড়ক থেকে বেতাগা সংযোগ সড়কের উন্নয়ন কাজ ও পানুয়া ডিসি সড়ক থেকে জঙ্গলমিয়া সড়কের উন্নয়ন কাজের নামফলক উন্মোচন করে আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিরীন আখতার। শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

যেসব উন্নয়ন প্রকল্পগুলো শিরীন আখতার উদ্বোধন করেন সেগুলো হলো- ৬৫ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একতলা নবনির্মিত ভবন, ৭০ লাখ ২৮ হাজার টাকা ব্যয়ে দুর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একতলা নবনির্মিত ভবন, ৩৭ লাখ টাকা ব্যয়ে উত্তর পানুয়া ডিসি সড়ক থেকে বেতাগা সংযোগ সড়ক উন্নয়ন কাজ ও এক কোটি টাকা ব্যয়ে পানুয়া ডিসি সড়ক থেকে জঙ্গলমিয়া সড়ক উন্নয়ন কাজ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *