ফের বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

ফের বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

মহামারি করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলের মাঝে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আরও ১৪ দিন বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্ত জানান।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়িয়ে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত করা হয়েছে। এ সময়ের মধ্যে বিভিন্ন বিষয় বিবেচনা করা হবে। চেষ্টা করছি খুব সীমিত আকারে হলেও শিক্ষা প্রতিষ্ঠান খোলা যায় কিনা। তবে সবকিছু করোনা পরিস্থিতির ওপর নির্ভর করছে বলেও উল্লেখ করেন তিনি।

করোনার প্রাদুর্ভাব শুরুর পর গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আজ আরও এক দফায় ছুটি বাড়ানো হলো। ফলে চলতি বছর বা শীত মৌসুমে শিক্ষা প্রতিষ্ঠান না খোলার সম্ভাবনা আরও জোরালো হলো।

জানা গেছে, সংবাদ সম্মেলনের আগে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বৈঠকে বসে ছুটি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেন। ওই বৈঠকের পর সংবাদ সম্মেলনে হাজির হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

উল্লেখ্য, করোনার কারণে এরই মধ্যে চলতি বছরের প্রাথমিকের সমাপনী, জেএসসি-জেডিসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। একই সাথে বাতিল হয়েছে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর এ ভাইরাসের বিস্তার রোধে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। পরে কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *