প্রধানমন্ত্রীর মুজিব বর্ষের স্মরণিকার মোড়ক উন্মোচন

প্রধানমন্ত্রীর মুজিব বর্ষের স্মরণিকার মোড়ক উন্মোচন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘কোটি মানুষের কণ্ঠস্বর’ শীর্ষক স্যুভেনিরের মোড়ক উন্মোচন করেছেন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে স্যুভেনিরের মোড়ক উন্মোচন করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি একই কভারে ইংরেজি এবং বাংলা উভয় ভাষায় স্যুভেনিরটি প্রকাশ করেছে।
এ সময় কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম ও প্রধান সমন্বয়কারী ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
স্মরণিকাটিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী, বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার একটি কবিতা এবং বঙ্গবন্ধুর জীবন বৃত্তান্ত রয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, অক্সফাম-এর সাবেক কর্মকর্তা জুলিয়ান ফ্রান্সিস, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং প্রখ্যাত সাংবাদিক সৈয়দ বদরুল আহসানের নিবন্ধ ও স্মৃতিচারণমূলক লেখা রয়েছে স্যুভেনিরে।
এছাড়াও বঙ্গবন্ধুর স্মরণীয় বার্তা, বিশিষ্ট ব্যক্তিদের বঙ্গবন্ধুকে নিয়ে স্মরণীয় উদ্ধৃতি, ছয় দফা দাবি, বাঙালির স্বাধীনতার সনদ; স্বাধীনতার ঘোষণা, জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ, বঙ্গবন্ধু রচিত বইয়ের ভূমিকা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাতীয় কমিটি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যদের তালিকা স্যুভেনিরে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *