প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশঃ পলক

প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশঃ পলক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন যেমন ঘটনাবহুল ছিল ঠিক একইভাবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের প্রতিটি দিন, প্রতিটি মুহূর্তই ঘটনাবহুল বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশ।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর যেমন ঘটনাবহুল জীবন ছিল, তেমনি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শৈশব, কৈশোর, তারুণ্য এবং তার রাজনৈতিক জীবন, বিরোধী দলের নেতা হিসেবে, মাননীয় প্রধানমন্ত্রী হিসেবে তার প্রতিটি দিনই, প্রতিটি মুহূর্তই ঘটনাবহুল। এই প্রত্যেকটি ছবির মধ্যে লুকিয়ে আছে একেকটি ইতিহাস। আমি বলবো যে এই প্রত্যেকটা ছবি এক একটি ইতিহাসের অংশ।

ছবি প্রদর্শনীর এ উদ্যোদের প্রশংসা করে প্রতিমন্ত্রী বলেন, আমি মনে করি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য এবং এই জাতির জন্য অসামান্য অবদান রেখেছেন। এই চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে আমাদের বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনেক অজানা ইতিহাস জানানো সম্ভব হবে।তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করার জন্য অনুপ্রাণিত করবে।’

বিশ্ব নেতাদের মধ্যে শেখ হাসিনার পার্থক্য তুলে ধরে জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘একটু লক্ষ্য করতে হবে- বিশ্বের ইতিহাসে কিন্তু অনেক রাজনৈতিক নেতা আছেন। যারা সফল রাষ্ট্রনায়ক, সফল সরকারপ্রধান। কিন্তু ব্যক্তি জীবনে একজন আদর্শ সন্তান হওয়া কিংবা মমতাময়ী মা হওয়া বা দূরদর্শী নেতা হওয়া, সবার মধ্যে সেই গুনগুলি থাকে না। কিন্তু জননেত্রী শেখ হাসিনার মধ্যেই এই সবগুলো গুনই বিদ্যমান। তিনি একদিকে যেমন সাহসী, দূরদর্শী অপরদিকে মমতাময়ী মা। আবার একজন আদর্শ সন্তান। আজকের চিত্রপ্রদর্শনী যে উদ্যোগ নিয়েছে ‘গৌরব ৭১’। এটা অত্যন্ত প্রশংসনীয় এবং আমাদের তরুণ প্রজন্মের সকলকে অনুরোধ করবো তারা জানিয়েছে এই চিত্র প্রদর্শনী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন সেখান থেকে তারা অনুপ্রেরণায় নেয়।‘

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *