পুতুলকে তৈরী করছেন শেখ হাসিনা?

পুতুলকে তৈরী করছেন শেখ হাসিনা?

টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পরে আওয়ামী লীগ সভাপতির সবচেয়ে কাছে থাকছেন তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। মনোবিজ্ঞানী এবং অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল স্বনামেই খ্যাত। তিনি অটিজম বিষয়ে আন্তর্জাতিক বিশেষজ্ঞ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অটিজম বিষয়ক উপদেষ্টা। সারাবিশ্বে অটিজম বিষয়ে মানুষকে সংবেদনশীল সচেতন করার ক্ষেত্রে তিনি একজন রোল মডেল।

তবে সাম্প্রতিক সময়ে তাকে দেখা যাচ্ছে তার মা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি। শেখ হাসিনা যখন লন্ডনে চোখের অপারেশনের জন্য গিয়েছিলেন। সেই সময় তার সফরসঙ্গী ছিলেন সায়মা ওয়াজেদ পুতুল। এবার জাতিসংঘের সাধারণতম অধিবেশনেও দেখা যাচ্ছে পুতুলকে। ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং ফটোসেশনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন সায়মা ওয়াজেদ পুতুলও। যদিও জাতিসংঘের সাধারণতম অধিবেশনে সজীব ওয়াজেদ জয়ও উপস্থিত ছিলেন। কিন্তু সার্বক্ষণিকভাবে শেখ হাসিনার সঙ্গে দেখা গেছে পুতুলকে।

অবশ্য পররাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন যে, একাধিক সাইড ইভেন্টে পুতুল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বিশেষ করে মানসিক স্বাস্থ্য নিয়ে যে সাইড ইভেন্টটি হচ্ছে, সেখানে পুতুলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কমিউনিটি ক্লিনিক নিয়ে সাইড ইভেন্টেও পুতুল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, বিনয়ী, সংযত এবং উচ্চশিক্ষিত মেধাবী সায়মা ওয়াজেদ পুতুলকে কি গড়ে তুলছেন শেখ হাসিনা? সেটা ভবিষ্যত রাজনীতির জন্য ইতিবাচক দিক হবে বলেই তাদের মতামত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *