নদীগর্ভে ঘর বিলীন হওয়া সকলেই নতুন বাড়ি পাবেন : ত্রাণ প্রতিমন্ত্রী

নদীগর্ভে ঘর বিলীন হওয়া সকলেই নতুন বাড়ি পাবেন : ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, যাদের ঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে, তাদের সকলকেই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন করে বাড়ি করে দেওয়া হবে।

রবিবার (১৬ আগস্ট) বিকালে আশুলিয়ার পাথালিয়া ও ধামসোনা ইউনিয়নের স্থানীয়দের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, চলমান বন্যায় নদীগর্ভে যাদের ঘরবাড়ি বিলীন হয়ে গেছে, তাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন করে বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। একই সঙ্গে সারা দেশে বন্যায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে কমিটি করে ক্ষতিগ্রস্ত সবাইকে সরকারি সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার সবসময় প্রস্তুত থাকে। আজও সমুদ্র বন্দরে সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাব থাকার কারণে সকল মাছ ধরার ট্রলারসহ সবাইকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, বন্যার্তরা কোনো ধরনের খাদ্য সংকটে ভোগেনি। সকল বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। সরকার বন্যার্ত সকল ক্ষতিগ্রস্তসহ সব প্রাকৃতিক দুর্যোগে ক্ষতির শিকার মানুষের পাশে রয়েছে।

ত্রাণ বিতরণকালে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, স্বর্নিভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *