দাওয়াত ও ভালোবাসা দেওয়ার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠিতঃ শাজাহান খান

দাওয়াত ও ভালোবাসা দেওয়ার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠিতঃ শাজাহান খান

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ইসলাম শান্তি, ভালোবাসা ও দাওয়াতের ধর্ম। ইসলাম বোমাবাজি ও সন্ত্রাস করে প্রতিষ্ঠিত হয়নি।

শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনীয়া শহিদীয়া মাইজভান্ডারীয়া এ আলোচনা সভার আয়োজন করে।

শাজাহান খান বলেন, ইসলাম শান্তি, ভালোবাসা ও দাওয়াতের ধর্ম। ইসলাম বোমাবাজি ও সন্ত্রাস করে প্রতিষ্ঠিত হয়নি। দাওয়াত ও মানুষকে ভালোবাসা দেওয়ার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে। আমাদের মহানবীকে ইসলাম প্রতিষ্ঠার জন্য অনেক কষ্ট, ত্যাগ-তিতিক্ষা করতে হয়েছে। নবীজির জীবনে অনেক শিক্ষা আছে, যারা নবীজির জীবন থেকে শিক্ষা গ্রহণ করেন তারা কখনো পথভ্রষ্ট হয় না।

তিনি বলেন, ইসলামের নামে যারা কাজ করেন আল্লাহ রব্বুল আলামিন তাদের হেফাজত করেন। তাদের ওপর রহমত বর্ষণ করেন। কিন্তু যারা ইসলামের নামে নিজেদের স্বার্থে ইসলামকে ব্যবহার করেন, নিজেদের আখের গোছান ও রাষ্ট্র ক্ষমতা দখলের জন্য অপচেষ্টা করেন তাদের ওপর আল্লাহ রহমত বর্ষণ করেন না।

শাজাহান খান আরও বলেন, জামায়াত একসময় বোলতো যারা দাঁড়িপাল্লায় ভোট দেবে, তারা সবাই জান্নাতে যাবে। এই কথা বলে ২০১৫ সালে পেট্রোল বোমা মেরে তারা মানুষ হত্যা শুরু করলো। ৯২ জন ড্রাইভার-হেলপার, ৩ জন পুলিশ, ৩ জন বিজিবি জওয়ান, মুক্তিযোদ্ধা, রিকশাচালক, হকার, শ্রমিক অসংখ্য নারী ও শিশুকে পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে মারলো। আল্লাহ কি তাদের (জামায়াতে ইসলামী) উদ্দেশ্য ও কর্ম সফল করেছেন? উদ্দেশ্য ছিল শেখ হাসিনার সরকারকে উৎখাত করার। আল্লাহ তাদের উদ্দেশ্য সফল করেন নাই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *