জীবাণুনাশক টানেল বসছে থানার গেটে

জীবাণুনাশক টানেল বসছে থানার গেটে

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিটি থানার গেটে স্থাপন করা হচ্ছে জীবাণুনাশক টানেল। ইতোমধ্যে ডিএমপির কয়েকটি থানায় টানেল স্থাপন সম্পন্ন হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে স্থাপন করা হবে।

ডিএমপির কমিশনার মোহা. শফিকুল ইসলামের নির্দেশে পুলিশ সদস্য ও থানায় আসা সেবা গ্রহীতাদের স্বাস্থ্য সুরক্ষায় এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির মুখপাত্র উপ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ) মাসুদুর রহমান।

বুধবার (৬ মে) রাতে তিনি বলেন, কর্মরত পুলিশ সদস্য ও থানায় আসা সেবা গ্রহীতাদের করোনা সংক্রমণ থেকে রক্ষার জন্য গেটে জীবাণুনাশক টানেল স্থাপনের নির্দেশ দিয়েছেন কমিশনার। এরই অংশ হিসেবে কাফরুল, গুলশানসহ কয়েকটি থানায় জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। বাকিগুলোতেও কয়েকদিনের মধ্যেই টানেল স্থাপন করা হবে।

প্রসঙ্গত, বুধবার (৬ মে) পর্যন্ত বাংলাদেশ পুলিশের এক হাজার ১৯০ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ছয় জন, ৫ মে পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫ জন, আইসোলেশনে আছেন এক হাজার ৮৯ জন। আর কোয়ারান্টিনে আছেন এক হাজার ২৬০ জন।

আক্রান্তদের অর্ধেকই ঢাকা মহানগর পুলিশের সদস্য। বুধবার পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের ৫৭৬ জন সদস্য আক্রান্ত হয়েছেন। পুলিশের যে ছয় জন সদস্য মারা গেছেন, তারা সবাই ঢাকায় বিভিন্ন ইউনিটে কর্মরত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *