জলবায়ু পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্ব প্রশংসিত

জলবায়ু পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্ব প্রশংসিত

জাতিসংঘের জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্মেলনের (কপ-২৬) নির্বাচিত সভাপতি অলোক শর্মা বলেছেন, ক্লাইমেট ভালনারেবল ফোরামে (সিভিএফ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব জলবায়ু পরিবর্তনজনিত কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর পক্ষে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বানকে বেগবান করেছে।

শেখ হাসিনার আহ্বানের ব্যাপারে যুক্তরাজ্যের এনার্জি অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল স্ট্র্যাটেজি (বিইআইএস) বিষয়ক মন্ত্রী শর্মা তার সম্প্রতি প্রকাশিত একটি আর্টিকেলে বলেন, এটি অত্যন্ত সময়োপযোগী এবং স্বাগতমূলক উদ্যোগ।

তিনি বলেন, সম্প্রতি জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আবেগ ও প্রতিশ্রুতি নিয়ে যে কথাগুলো বলেছেন, তা আমাদেরকে উৎসাহিত করেছে।

যুক্তরাজ্যের মন্ত্রী বলেন, তিনি অত্যন্ত সন্তুষ্ট যে জলবায়ু সংক্রান্ত পদক্ষেপে যুক্তরাজ্য বাংলাদেশের সাথে অংশীদারিত্ব করছে এবং কপ-২৬ এ ‘আমরা যৌথভাবে বহু অংশীদারিত্ব ভিত্তিক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করবো, যেখানে আমরা যত বেশি সম্ভভ অন্যদের কথা শোনার চেষ্টা করবো।

তিনি জানান, ভার্চুয়াল ফোরামের প্রতিটি সভা হবে একটি ভিন্ন থিম নিয়ে, যেখানে সবার অভিজ্ঞতা ভাগ করে নেবে, মতবিনিময করা হবে এবং অগ্রগতিতে অবিরাম বাধা অতিক্রম করার জন্য ধারণা তৈরি করবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *