জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করতে হবেঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করতে হবেঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করতে মাঠ প্রশাসনে কর্মরতদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিসিএস প্রশাসন একাডেমি আয়োজিত ইউএনও ফিটলিস্টভুক্ত ও কর্মরতদের ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চ্যুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের জনগণ দ্রুত ও সঠিক সময়ে যথাযথ সেবা প্রাপ্তির জন্য সরকারি অফিসগুলোতে যান। তারা যাতে প্রত্যাশিত সেবা পায়, মাঠ প্রশাসনের কর্মচারীদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

‘সরকারি কর্মচারীদের সততা, আন্তরিকতা, মানুষের প্রতি সহানুভূতিসহ বিভিন্ন মানবিক গুণাবলী ধারণ করতে হয়। এসব গুণাবলী না থাকলে জনগণকে প্রত্যাশিত সেবা দেওয়া সম্ভব নয়। তাই মাঠ প্রশাসনের কর্মরতদের এসব মানবিক গুণাবলী ধারণ করে জনগণের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। ’

তিনি বলেন, সরকারি কর্মচারীরা সরকারের প্রতিনিধি। তাদের মাধ্যমে জনগণের সঙ্গে সরকারের সম্পর্ক বজায় থাকে। জনগণের সঙ্গে সরকারি কর্মচারীরা কোনো ধরনের দুর্ব্যবহার করলে তা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে।

প্রতিমন্ত্রী জনগণকে হাসিমুখে সেবা দিয়ে সরকারের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. হুমায়ুন কবীর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও প্রতিষ্ঠানটির মেম্বার ডিরেক্টিং স্টাফ মাহবুব-উল-আলম, সালেহ আহমেদ মোজাফফর ও পরিচালক (প্রশিক্ষণ) মো. আবদুল আউয়াল বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *