গলিতে আড্ডায় কঠোর আইনশৃঙ্খলা বাহিনী

গলিতে আড্ডায় কঠোর আইনশৃঙ্খলা বাহিনী

অলিগলিতে আগের মতো ভিড় ও চায়ের দোকানে বা মোড়ে আড্ডায় কঠোর আইনশৃঙ্খলা বাহিনী। সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে এমন পদক্ষেপ। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্থানে তল্লাশি চালাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঘরে থাকতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। কিন্তু অনেককেই বাইরে বের হতে দেখা যাওয়ায় কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেয়া হয়।

এ দিকে গত বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) বার্তায় জানানো হয়, সেনাবাহিনী বৃহস্পতিবার থেকে দেশের সব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিতে কাজ করবে। সরকার প্রদত্ত নির্দেশাবলি অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সেনাবাহিনীর এ ঘোষণা ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার প্রভাব পড়ে বিভিন্ন স্থানে। বৃহস্পতিবার রাজধানীর চৌধুরীপাড়া, রামপুরা, বাড্ডা, শাহজাদপুর, কুড়িল বিশ্বরোড, ফার্মগেট, গ্রিন রোড, পান্থপথ, কলাবাগান, বাংলামোটর ও কারওয়ান বাজারসহ বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে, গত কয়েকদিনের তুলনায় মূল সড়কগুলোতে মানুষের সংখ্যা অনেক কম।

মাঠ পর্যায়ে কর্মরত আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, সামাজিক দূরত্ব রক্ষায় তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা চেষ্টা করছেন মানুষকে বোঝাতে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *