‘কৃষি উৎপাদন বাড়াতে সরকার প্রণোদনা দিচ্ছে’

‘কৃষি উৎপাদন বাড়াতে সরকার প্রণোদনা দিচ্ছে’

পেঁয়াজ, রসুন ও ভোজ্যতেলসহ বিভিন্ন প্রকার কৃষিপণ্যের উৎপাদন বাড়াতে কৃষকদের উৎসাহ দিতে সরকার প্রণোদনা দিচ্ছে বলে জানিয়েছেন পরিবেশ ও বন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

উর্বর মাটিসমৃদ্ধ এই দেশকে কৃষিপণ্যে স্বাবলম্বী করতে আরও মনোযোগের সাথে কাজ করার জন্য কৃষকদের প্রতি আহ্বানও জানান পরিবেশ মন্ত্রী।

বুধবার (১৮ নভেম্বর) মৌলভীবাজারের জুড়ি উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, এসকল পণ্য বিদেশ থেকে আমদানি করতে না হলে অনেক বৈদেশিক মূদ্রা সাশ্রয় হবে এবং দেশ অর্থনৈতিকভাবে আরও উন্নত হবে।

তিনি বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে দেশের জনগণের মাথাপিছু আয় ১২০০০ ডলারের বেশি করার লক্ষ্যে কাজ করছে। সরকারের লক্ষ্য অনুযায়ী দেশের উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান মন্ত্রী।

তিনি আরও বলেন, অতীতে গ্রামের মানুষদের তেমন কোনো ভোগ্যপণ্য কিনতে হতো না কারণ তাঁরা নিজেদের জমিতে প্রয়োজনীয় সকল প্রকার ফসলের উৎপাদন করতো। কৃষির সেই সোনালী অতীত ফিরিয়ে এনে দেশের অর্থনীতিতে কৃষির অবদান বৃদ্ধি করতে সরকারের নানামুখী উদ্যোগ অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *