কারা ত্রাণে বাধা দিয়েছে তথ্য দিন, ব্যবস্থা নেব : কাদের

কারা ত্রাণে বাধা দিয়েছে তথ্য দিন, ব্যবস্থা নেব : কাদের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় বিএনপিকে ত্রাণকাজে কেউ ‌বাধা দিয়ে থাকলে তাদের বিরুদ্ধে ব্যস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার দুপুরে সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিকে ত্রাণকাজে বাধা দেওয়া হচ্ছে বলে তারা অভিযোগ করেছে, আমি বলতে চাই, কে বাধা দিয়েছে? কোথায় বাধা দিয়েছে? তথ্য প্রমাণ দিন। এই অমানবিক কাজ যারা করেছে বা করছে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এটা শাস্তিযোগ্য অপরাধ।’

এ সময় বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমি আবারও বলতে চাই, বিএনপিকে সরকারের নিশ্চিহ্ন করার কোনো প্রয়োজন নেই। বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকার নয়, তারা নিজেরাই নিজেদের ধ্বংসের জন্য যথেষ্ট। তাদের নেতিবাচক রাজনীতি তাদের ধ্বংস করার জন্য যথেষ্ট।’

তৃণমূল পর‌্যায়ে ত্রাণ পাওয়ার যোগ্যদের তালিকা তৈরিতে কোনো বৈষম্য না করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলে ত্রাণকাজে সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর‌্যায়ে ইউনিয়ন এবং ওয়ার্ডভিত্তিক ত্রাণ কমিটি হবে।

এই ত্রাণ সুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা প্রণয়ন করে দ্রততার সঙ্গে প্রশাসনের সঙ্গে সমন্বয় করে জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *