কর্মহীন মানুষ ও কৃষকদের পাশে মাগুরা-১ আসনের সংসদ সদস্য

কর্মহীন মানুষ ও কৃষকদের পাশে মাগুরা-১ আসনের সংসদ সদস্য

সারাদেশে কর্মহীন ও দরিদ্র মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। কোথাও কোথাও ব্যক্তিগত পর্যায়ে গরিব মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে মাগুরায় কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরন করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এবং কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনের মাধ্যমে ধান কাটা কার্যক্রম উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর।

করোনার শুরু থেকেই মাগুরার মানুষের পাশের এই সংসদ সদস্য। তারই ধারাবাহিকতায় ৭ মে মাগুরার শ্রীপুর উপজেলার ৫১৬ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ও ত্রান সামগ্রী পৌঁছে দিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর। শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে ১১১ জন ভিক্ষুক, ৪০২ টি শিশুকে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী এবং আগুন-শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ও বজ্রপাতে নিহত ৩টি পরিবারের মাঝে অনুদান তুলে দেন।

করোনা ভাইরাসের কারনে সাধারণ মানুষের খাবার ব্যবস্থা নিশ্চিত করতে মাগুরায় ৪ মে ২০২০ তারিখে দর্জি শ্রমিক, ইলেকট্রিক শ্রমিক সহ বিভিন্ন শ্রেণী পেশার ১০২০ জনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

করোনা সংকটে স্থবির জনজীবনে বিভিন্ন কর্মসূচি নিয়ে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে মাগুরা ১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর। ত্রাণ বিতরণ থেকে শুরু করে স্বাস্থ্যসেবায় অসহায়ের জন্য কাজ করছেন তিনি।রমজান মাসে রাস্তায় রাস্তায় ঘুরে মানুষের হাতে ইফতার তুলে দিচ্ছেন তিনি। এ পর্যন্ত অসংখ্য পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া এই সংসদ সদস্য জানান, করোনাযুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত এই সহযোগিতা অব্যাহত রাখা হবে।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতিতে মানুষ অবরুদ্ধ অবস্থায় সংকটে দিন কাটাচ্ছে। সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে আছে যারা দিন আনে দিন খায় এমন খেটে খাওয়া মানুষজন। লকডাউনের কারণে রমজানে ইফতার নিয়ে সংকটে পড়েছেন তারা। এই ভাবনা থেকে তাদের জন্য ইফতারের ব্যবস্থা করেছি।

“মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা, বাড়ির আশেপাশে এক টুকরা জমিও যেন অনাবাদি না থাকে” সেলক্ষ্যে মাগুরায় গৃহিণী মা-বোনদের মাঝে বিভিন্ন প্রকার সবজির বীজ বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

এদিকে সোমবার মাগুরা সদর উপজেলার নিশ্চিন্তপুরের কৃষক আরব আলীর জমিতে কৃষি ভর্তুকির মাধ্যমে কম্বাইন্ড হার্ভেস্টার মেশিনে চলতি মৌসুমের বোরো ধান কাটার কার্যক্রম উদ্বোধন করা হয়। মেশিনটি নিশ্চিন্তপুরের গ্রামের কৃষক হেমায়েত আলী ভর্তুকির মাধ্যমে পেয়েছেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিন, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু তালহা প্রমুখ।

সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো ধান ক্রয়ের লক্ষ্যে আজ শনিবার ৯ মে সকালে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে উন্মুক্ত লটারি। উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *