করোনা ও ক্ষুধা মোকাবেলায় বিশ্বের কাছে অনুকরণীয় প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী

করোনা ও ক্ষুধা মোকাবেলায় বিশ্বের কাছে অনুকরণীয় প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেন, করোনা এবং ক্ষুধা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কাছে অনুকরণীয়। করোনার এ দুঃসময়ে তিনি যেসব সাহসী পদক্ষেপ নিয়ে যেসব কাজ বাস্তবায়ন করছেন বিশ্বের অন্য কোনো দেশ তা এখনও করতে পারেনি। তার সজাগ দৃষ্টির কারণে করোনা বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশে প্রভাব ফেলতে পারেনি।

রবিবার (২৬ এপ্রিল) পিরোজপুরের নাজিরপুরে ব্যক্তিগত তহবিল থেকে আবারও ১৫ হাজার পরিবারের মধ্যে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।

শ.ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি খাতের জন্য পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা তহবিল গঠনের নির্দেশ দিয়েছেন। দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি মৎস্য চাষি, হাঁস-মুরগি ও পশু খামারিদের মাত্র ৪ শতাংশ সুদে ঋণ দেওয়ার ব্যবস্থা করেছেন। এরফলে এই খাতটি ক্ষতি কাটিয়ে উঠতে পারবে এবং আরও বিকশিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওবায়দুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার ফাহমি সায়েফ প্রমুখ।

এরআগে, মন্ত্রী করোনা পরিস্থিতিতে পিরোজপুর-১ আসনের কর্মহীন হয়ে পড়া ১২ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বর্তমানে রমজান উপলক্ষে তিনি আরও ১৫ হাজার পরিবারের মধ্যে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *