করোনায় প্রবাসীদের জন্য ‘অর্থ বরাদ্দ’

করোনায় প্রবাসীদের জন্য ‘অর্থ বরাদ্দ’

করোনা পরিস্থিতিতে বাংলাদেশী প্রবাসীদের সহযোগিতা দিতে মিশনগুলোর চাহিদ অনুযায়ী প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। এছাড়া বাংলাদেশী কর্মীদের নিয়মিত পর্যবেক্ষণসহ সব ধরনের সহযোগিতা ও কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। এ লক্ষ্যে বিদেশে নিযুক্ত সব রাষ্ট্রদূত/হাইকমিশনারকে চিঠি দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বৃহস্পতিবার বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত/হাইকমিশনারদের এ সংক্রান্ত একটি আধা সরকারি (ডিও লেটার) চিঠি দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় বিদেশে অবস্থানরত বাংলাদেশী কর্মী ও ডায়াস্পোরাদের অবস্থা নিয়মিত পর্যবেক্ষণ করছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় প্রবাসী বাংলাদেশিদের জন্য সব ধরনের সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করছে। ইতোমধ্যেই মন্ত্রণালয় থেকে বিভিন্ন দেশের বাংলাদেশ মিশনগুলোর চাহিদ অনুযায়ী সেখানকার বাংলাদেশী কর্মীদের জরুরি প্রয়োজন মেটাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, আমাদের সম্মিলিত উদ্যোগে দেশে-বিদেশে সবখানেই আমরা এই মহাদুর্যোগ অতিক্রম করতে পারবো। এই ক্রান্তিকালে প্রবাসী ভাই-বোনদের জরুরি কোনো সহযোগিতার প্রয়োজন হলে আমাদের জানানোর অনুরোধ করছি। এই মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা সর্বোচ্চ সহযোগিতা প্রদানের চেষ্টা করবো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *