করোনায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের পুনর্বাসনে নানা উদ্যোগ নেয়া হয়েছেঃ মন্ত্রী ইমরান আহমদ

করোনায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের পুনর্বাসনে নানা উদ্যোগ নেয়া হয়েছেঃ মন্ত্রী ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, করোনায় ক্ষতিগ্রস্ত প্রবাসী কর্মীদের পুনর্বাসন, পুনঃএকত্রীকরণ ও সনদায়নের জন্য নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও দেশে আটকে পড়া প্রবাসী কর্মীদের সহযোগিতা প্রদানের লক্ষ্যে অনলাইন নিবন্ধনের ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮অক্টোবর) জাতীয় সংসদের কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠকে তিনি এসব কথা বলেন।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- অধ্যাপক মো. আলী আশরাফ, সাদেক খান, বায়রার সভাপতি বেনজীর আহমেদ, মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রমুখ।

বৈঠকে সুষ্ঠু ও সুশৃঙ্খল শ্রম অভিবাসন নিশ্চিত করতে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশগামী কর্মী সংগ্রহের জন্য বায়রা কর্তৃক নিয়োগকৃত ও দায়িত্বপ্রাপ্ত এজেন্ট-সাব এজেন্টদের রেজিস্ট্রিকরণের বিষয়ে বায়রা প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হয়। এছাড়াও বক্তারা দুষ্টু দালাল চক্রের দৌরাত্ম্য প্রতিরোধে অভিবাসী আইন ও মানব পাচার প্রতিরোধ আইনের বাস্তবায়ন বিষয়ে আলোচনা করেন। কর্মীদের বিদেশ গমন আরও সহজ করতে আগামী বৈঠকে বাংলাদেশ বিমানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনার সিদ্ধান্ত হয়।

এরপর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কমিটির সভাপতি ও সদস্যদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত শেখ মুজিব : এ নেশনস ফাদার বইয়ের কপি তুলে দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *