আমাকে বিনা কারণে কারাগারে রেখেছিল : প্রধানমন্ত্রী

আমাকে বিনা কারণে কারাগারে রেখেছিল : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তত্ববধায়ক সরকার বিনা কারণে আমাকে কারাগারে রেখেছিল।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে তিনি এসব কথা বলেন।

শুরুতেই তিনি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়ার পর ২০১৯ সালের ৭ জানুয়ারি নতুন সরকার গঠন করেন শেখ হাসিনা।

সরকারের প্রতিটি বর্ষপূর্তিতে জাতির উদ্দেশে ভাষণ দিয়ে থাকেন প্রধানমন্ত্রী। এতে সরকারের সাফল্য, চলমান উন্নয়ন কর্মকাণ্ড ও ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়গুলো তুলে ধরেন তিনি।

উল্লেখ্য, সেনা সমর্থিত ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ধানমন্ডির বাসভবন থেকে শেখ হাসিনা গ্রেফতার হন। গ্রেফতার করে প্রথমে তাকে ঢাকা মেট্রোপলিটন আদালতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগারে নিয়ে আটক রাখা হয়। এ সময় কারাগারের অভ্যন্তরে শেখ হাসিনা মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। তখন তার চিকিৎসকরা তাকে বিদেশে চিকিৎসার জন্য পরামর্শ দেন।

আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির পরিপ্রেক্ষিতে দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *