আবার যেন ‘মঙ্গা’ ফিরে না আসে: প্রধানমন্ত্রী

আবার যেন ‘মঙ্গা’ ফিরে না আসে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উত্তরবঙ্গ যেহেতু মঙ্গা পীড়িত এলাকা তাই করোনার কারণে আবার যেন সেখানে মঙ্গা ফিরে না আসে। এ বিষয়ে প্রশাসনসহ সবাইকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে।

সোমবার (৪ মে) সকাল ১১টায় গণভবনে রংপুর বিভাগের আট জেলার সঙ্গে ভি‌ডিও কনফা‌রেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সবাই মিলে কাজ করলে এ দুর্যোগ আমরা মোকাবিলা করতে পারবো। রংপুরে যা যা প্রয়োজন সব ব্যবস্থা নেব। এই অবস্থায় সবাই সবার পাশে দাঁড়াতে হবে। ইনশাল্লাহ আমরা এ দুর্যোগ কাটিয়ে উঠবো।

দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে সরকার প্রধান বলেন, পবিত্র রমজান মাসে এবার একটু ভিন্নভাবে পালন হচ্ছে। কেন এভাবে পালিত হচ্ছে তা আপনারা সবাই জানেন। করোনাভাইরাস আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে এসেছে। আমি দেশবাসীকে আগাম শুভেচ্ছা জানাচ্ছি।

দেশব্যাপী চলা সাধারণ ছুটি বাড়ানোর ইঙ্গিত দিয়ে তিনি বলেন, করোনা সংক্রমণের বিস্তার রোধে আগামী ১৫ মে পর্যন্ত আমরা সাধারণ ছুটি বাড়াতে চাচ্ছি। কিন্তু যেহেতু এখন রমজান মাস চলছে। রমজান মাসের বাজার ঘাট যাতে চলতে পারে তার ব্যবস্থাও করতে হবে। ইতিমধ্যে সেই নির্দেশনা দেওয়া হয়েছে। কেননা অর্থনীতির চাকা গতিশীল রাখতে হবে। সেই লক্ষ্যে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আগে থেকে সতর্কতা অবলম্বন করায় ভালো ফলাফল পাচ্ছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুসারে সব পদক্ষেপ নেওয়া হচ্ছে।

দেশে করোনাভাইরাস মহামারি শনাক্তের পর থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে বিভিন্ন বিভাগের জেলাসমূহের সঙ্গে সরাসরি যুক্ত হয়ে সংশ্লিষ্টদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় আজ রংপুর বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *