আন্তর্জাতিক গণমাধ্যম ব্যবহার করে ষড়যন্ত্র চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক গণমাধ্যম ব্যবহার করে ষড়যন্ত্র চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক গণমাধ্যম ব্যবহার করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, একটি কুচক্রীমহল আন্তর্জাতিক গণমাধ্যম ব্যবহার করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরা যে সংবাদ প্রকাশ করেছে, দেশের মানুষ এগুলো বিশ্বাস করেনি। যে ধরনের ষড়যন্ত্রের কথা আপনারা দেখেছেন, এগুলো বাস্তবসম্মত নয়। এসব ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতীপূজা মণ্ডপ পরিদর্শনে এসে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি প্রথম দিনই বলেছি একটা ‘ষড়যন্ত্র’ নিয়ে তারা কাজ করছে। যতগুলো তথ্য তারা দিয়েছে, এগুলোর বাস্তব ভিত্তি নেই। গোপনে গোপনে ফোনে কে কী বলল সেটা প্রচার করে দেওয়া সাংবাদিকতার কর্ম নয়। আমি মনে করি, বাংলাদেশ এই সমস্ত ষড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়ে গেছে।

এসবের উদ্দেশ্য কী? এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আপনারা দেখেছেন আগে থেকেই আমাদের দেশে নানা ধরনের ঘটনা ঘটিয়ে একটা চক্র অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির অপচেষ্টা করেছে। এ ধরনের একটা গুজব রটিয়ে মানুষের মনে অন্য ধরনের পরিস্থিতি তৈরি করার একটা ষড়যন্ত্র ছিল। আজকে আমি জোর গলায় বলতে পারি এ দেশের কেউ এটা বিশ্বাস করেনি।

মন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার প্রচেষ্টা হয়েছে। তাকে একের পর এক নানা ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে চলতে হয়েছে। অনেক ষড়যন্ত্র অগ্নিসন্ত্রাস অনেক কিছু তাকে মোকাবিলা করতে হয়েছে। এই জায়গায় আরেকটা রাষ্ট্রের বিরুদ্ধে মিডিয়ার মাধ্যমে কিছু মানুষকে বিভ্রান্ত করা যায় কি-না সে জন্যই এই প্রচেষ্টা। আমাদের সেনাপ্রধান যেটা বলেছেন তা যথার্থই বলেছেন।

এ বিষয়ে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী প্রথম দিনেই বলেছেন তিনি এটার আইনি ব্যবস্থা নেবেন। তার মুখ থেকেই সব শুনবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *