অভ্যন্তরীণ রুটে ৮ মে ফ্লাইট শুরুর চিন্তা বিমানের

অভ্যন্তরীণ রুটে  ৮ মে ফ্লাইট শুরুর চিন্তা বিমানের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই আগামী ৮ মে থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ জন্য সিলেট ও চট্টগ্রাম রুটের ৪টি ফ্লাইটের টিকিট বিক্রিও শুরু হয়েছে। এ দিকে ১ থেকে ৭ মে পর্যন্ত দিল্লি, মুম্বাই ও কলকাতায় আটকেপড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে ৫টি চার্টার্ড ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান।

জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে ৮ মে থেকে স্বল্প পরিসরে উড়োজাহাজ চলাচল শুরু হতে পারে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। তবে সব রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার সময়সীমা ৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

পরিস্থিতির উন্নতি হলে সংশ্লিষ্ট সবার অনুমোদন সাপেক্ষে ৮ মে থেকে (অভ্যন্তরীণ রুট) বিমান চলাচল শুরুর সিদ্ধান্ত আসতে পারে। তবে পরিস্থিতি উন্নতির দিকে না গেলে ওই তারিখ থেকে চলাচলের সম্ভাবনা নেই।

বিমানের বলাকা ভবন সূত্রে জানা গেছে, ৮ মে থেকে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা ও ঢাকা-সিলেট-ঢাকা রুটে মোট ৪টি ফ্লাইট চলাচলের জন্য শিডিউল তৈরি করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রামে প্রতিদিন সকাল এবং বিকেল দু’টি এবং সিলেটে প্রতিদিন সকাল-বিকেল দু’টি ফ্লাইট পরিচালিত হবে। সেই লক্ষ্যে ট্র্যাভেল এজেন্সিগুলো টিকিট বিক্রি শুরু করেছে বলে জানা গেছে।

বলাকা ভবনের দায়িত্বশীল একজন জানিয়েছেন, ৮ মে সকাল ৮টায় বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজ সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে। অপর দিকে বিকেল ৫টায় অপর একটি ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *